ইসির সঙ্গে আওয়ামী লীগের প্রতিনিধি দলের বৈঠক

অগ্নিসন্ত্রাসের সময় যারা জেলে ছিল,তারা ঢাকায়

রিডার::ঢাকা

সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০ ০৯:০৪:৪৩ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
কমিশনের সঙ্গে বৈঠক

২০১৪-১৫ সালে অগ্নি সন্ত্রাসের সময় যারা জেলে ছিল, তাদের ঢাকায় নিয়ে আসা হয়েছে বলে দাবি করেছে আওয়ামী লীগ। আজ সোমবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, তাদের তথ্য রয়েছে ২০১৪-১৫ সালে তখনকার অগ্নি সন্ত্রাসের সময় বিভিন্ন জায়গায় বিভিন্ন অঞ্চলে অংশ নিয়েছিল, পরবর্তীতে বিভিন্ন মামলায় ছাড়া পেয়েছে, বাইরে আছে, তাদের অনেককেই ঢাকায় নিয়ে আসা হয়েছে।

তারাও বিভিন্ন জায়গা থেকে অস্ত্র সজ্জিত হয়ে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে দলগতভাবে তারা ঢাকার বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছেন। সুযোগ মতো পরিস্থিতি এমন সৃষ্টি করতে পারেন যাতে নির্বাচনটি বানচাল হয়ে যায়।

আগারগাঁও নির্বাচন ভবনে বিকাল ৪টায় এইচ টি ইমামের নেতৃত্বে ১২ সদস্যর একটি প্রতিনিধি দলটি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা ও অন্য নির্বাচন কমিশনাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের এইচটি ইমাম সাংবাদিকদের বলেন, গোপীবাগে বিএনপি মেয়র প্রার্থীর প্রচারে হামলার যে অভিযোগ তা পুরোপুরি সাজানো ও পূর্ব-পরিকল্পিত। আমরা এসেছিলাম রবিবারের ঘটনা কমিশনকে অবহিত করতে। তথ্য প্রমাণ নিয়ে এসেছি।

পুরো ঘটনাটি একটি সাজানো, পূর্ব পরিকল্পিত। বিএনপি ক্যাডাররা এমনভাবে তারা করেছেন তাতে প্রমাণ হয় তারা আগে থেকে তৈরি হচ্ছিল।

এইচ টি ইমাম জানান, এ ধরনের ঘটনায় বড় ভূমিকা রাখছেন জামায়াত শিবিরের সশস্ত্র ক্যাডাররা। তাদেরকেই আনা হচ্ছে। যে আক্রমণ করা হয়েছে, যে অস্ত্র ব্যবহার করা হয়েছে, গুলি পরিচালনা করা হয়েছে। সেগুলো তথ্য কমিশনকে দিয়েছি। আমাদের অনেকেই আহত হয়েছে, হাসপাতপালে রয়েছে।

বিএনপি প্রার্থী নিজেই অন্যদের ওপর হাত তুলতে যাচ্ছেন মারতে যাচ্ছেন, আক্রমণমুখী তথ্য দেয়া হয়েছে। বিএনপি মেয়র প্রার্থী ইশরাক হোসেন তার বাবার মতো নাটক করে থাকতে পারেন বলেও মন্তব্য করেন তিনি। এইচটি ইমাম বলেন, তার পিতা মরহুম সাদেক হোসেন খোকা কীভাবে নিজের মাথায় পট্টি বেঁধে ও গরুর কত্ত গায়ে মেখে এমনভাবে সেজে এসে ইউনাইটে হাসতপালে ভর্তি হয়েছিলেন। এ ধরনের নাটক করার তাদের অভ্যাস রয়েছে। এ ধরনের নাটচক আজকেও করে থাকতে পারে।

এইচ টি ইমাম জানান, বাস্তবতা নিয়ে সত্য নিষ্ট ও বস্তু নিষ্ট কথা বলছেন তারা। আমরা চাইব নির্বাচন সুষ্ঠু হোক। আমরা কী চাইব মারামারি করে নির্বাচন নষ্ট হোক?। আমাদের প্রার্থীর বিজয় সুনিশ্চিত। এ ধরনের কর্মকাণ্ড যাতে না হয় সেটাই দেখছি আমরা। পরিবেশ যাতে নষ্ট না হয় আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন বলে উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি-জামায়াত শিবিরের সশস্ত্র সন্ত্রাসী, অগ্নি সন্ত্রাসীদেরকে অবিলম্বে আইনের আওতায় আনা হোক। তাদেরকে গ্রেফতার করা হোক।

কমিশনের কাছে এমন আহ্বান জানিয়ে তিনি বলেছেন, ঢাকাবাসীর জীবনমান রক্ষারজন্য. তাদের নিরাপত্তার জন্যে এ নির্বাচনকে উৎসবমুখর করার জন্য, সবার অংশগ্রহণমূলক করার পরিবেশ তৈরির অনুরোধ জানিয়েছি। তিনি জানান, ১৯৯৪ সালে ঢাকার মেয়র মো. হানিফ নির্বাচিত হওয়ার পর ৭ জন নেতাকর্মীকে গুলি করে হত্যা করেছিল।

এটা তাদের পুরনো চরিত্র। সন্ত্রাসের চরিত্র, অগ্নি সন্ত্রাস, ভোট কারচুপি, বানচালের চরিত্র।

এইচ টি ইমাম বলেন, আমরাই আচরণবিধি মেনে চলছি। এমপি মন্ত্রীরা যাচ্ছেন না। রিটার্নিং অফিনসার দেখভাল করছে। মঙ্গলবার থেকে নির্বাহী হাকিম বাড়বে। আচরণবিধি লঙ্ঘিত হলে ব্যবস্থা নেবে।

তিনি জানান, গোপীবাগের ঘটনা নিয়ে নির্বাচন কমিশনের কাছে এফআইআর দেয়া হয়েছে, কমিশন পুলিশকে এ বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্যে বলবে।

বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজুল কবির কাওসার, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।